ভোর ৫:০০, ৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

নিরবকে নিয়ে ফিরছেন অপু বিশ্বাস

দীর্ঘদিন পর চলচ্চিত্রে ফিরেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। তরুণ নির্মাতা বন্ধন বিশ্বাস পরিচালিত ‘ছায়াবৃক্ষ’ সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন অপু বিশ্বাস।

সরকারি অনুদানের ‘ছায়াবৃক্ষ’তে চুক্তিবদ্ধ হয়েছেন অপু। এতে তার নায়ক হচ্ছেন চিত্রনায়ক নিরব। এ ছবির মধ্যে দিয়ে তারা একযুগ পর পর্দায় একসঙ্গ আসছেন জুটি বেধেঁ। প্রায় একযুগ আগে দ্বৈত পরিচালক শাহীন সুমনের ‘মন যেখানে হৃদয় সেখানে’, ‘মনে বড় কষ্ট’ দুই ছবিতে অপু বিশ্বাসের নায়ক না হলেও সহশিল্পী ছিলেন নিরব৷ এবার তাকে নায়িকা হিসেবে পাচ্ছেন।

এইতো কিছুদিন আগেই ‘আশীর্বাদ’ নামের ছবিতে চুক্তিবদ্ধ হয়েও সরে দাঁড়ান অপু বিশ্বাস। কিন্তু নতুন ছবির জন্য বেশিদিন অপেক্ষায় থাকতে হয়নি। এরই মধ্যে হাতে পেয়েছেন আবারো অনুদানের ছবিতে কাজ করার সুযোগ। অনুদানের এই ছবিটির সংগীত পরিচালনায় রয়েছেন ইমন সাহা এবং কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করছেন তানভীর আহমেদ সিডনি।

২০১৯-২০ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য বিভাগে ৫০ লাখ টাকা অনুদান পায় ‘ছায়াবৃক্ষ’ সিনেমা। অনুপম কুমার বড়ুয়ার প্রযোজনায় এই সিনেমাটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস। এতে অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করবেন নায়ক নিরব। আজ রাজধানীর একটি রেস্তোরাঁয় এই সিনেমায় আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হন অপু বিশ্বাস।

এদিকে দেবাশিষ বিশ্বাসের পরিচালনায় অপু ববিশ্বাসের ‘শ্বশুড়বাড়ি জিন্দাবাদ-২’ ছবিটি মুক্তির অপেক্ষায় এবং সৈকত নাসিরের পরিচালনায় নিরবের ‘ক্যাসিনো’ ছবিটিও মুক্তির অপেক্ষায়।