সকাল ৬:২৫, ৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু’র ইন্তেকাল

বাংলাপোস্ট ডেস্কঃ আজ ভোর ৪টায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি ও ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু রাজধানীর এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর। তার মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

দুরারোগ্য ব্যধি ক্যাান্সারে আক্রান্ত হয়ে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু’র মৃত্যুতে দলটি গভীরভাবে ব্যাথিত। তার মৃত্যু এই দু:সময়ে সকলের জন্য বেদনার ও কষ্টের।

মরহুম শফিউল বারী বাবু ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে যুক্ত হয়ে পরবর্তীতে দলের বিভিন্ন সাংগঠনিক পদে কাজ করেছেন নিরলসভাবে। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বাক-ব্যক্তি স্বাধীনতা ও গণতন্ত্র পুণরুজ্জীবনের আন্দোলনে সামিল থেকেছেন তরুণদের নেতা হিসেবে। গণতন্ত্রের প্রতি ছিল তার দায়বদ্ধতা।

দলের সকল সংকট কালে তার সাহসী নেতৃত্ব ছিল নেতাকর্মীদের জন্য প্রেরণার। মরহুম শফিউল বারী বাবু ছাত্রদলের সাধারণ সম্পাদক থাকাকালীন ছাত্ররাজনীতিতে এক নতুন মাত্রা নিয়ে এসেছিলেন। সৎ, কর্মীঘনিষ্ঠ ও দক্ষ সংগঠক হিসেবে তার পরিচয় পাওয়া যায় ছাত্রজীবন থেকেই। রাজনীতিকেই জীবনের ব্রত হিসেবে গ্রহণ করেছিলেন তিনি।